October 24, 2019, 4:17 am

ঘোষণাপত্র ও কর্মসূচিতে বিলম্ব যুক্তফ্রন্টের

Reporter Name
  • আপডেট টাইম : Friday, January 19, 2018
  • 318 বার পঠিত

ঘোষণাপত্র ও কর্মসূচি চূড়ান্ত হওয়ার পরই আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করবে চার দলের সমন্বয়ে গঠিত রাজনৈতিক জোট ‘যুক্তফ্রন্ট’। জোটের উদ্যোক্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জোটের ঘোষণাপত্র তৈরি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি ঘোষণাপত্রের বিভিন্ন দিক নিয়ে দফায় দফায় বৈঠক করছেন। পাশাপাশি কিছু কর্মসূচি প্রণয়নের কাজও চলছে। একই সঙ্গে তৃণমূল পর্যায়ে জোটের কমিটি গঠন করতে জেলায় জেলায় নির্দেশনা পাঠানো হয়েছে।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও প্রাক্তন রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমাদের জোটের প্রতিশ্রুতি ও কর্মসূচি প্রণয়নের জন্য কমিটি কাজ করছে। এক থেকে দুই সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করতে পারব। একই কথা জানিয়েছেন জোটের অন্যতম উদ্যোক্তা ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, জোটের ঘোষণাপত্র ও কর্মসূচি প্রণয়ন হওয়ার পরই আনুষ্ঠানিক আত্মপ্রকাশ। জোটের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, কর্মসূচি প্রণয়নের কাজ চলছে, এখনও চূড়ান্ত হয়নি। যত দ্রুত সম্ভব আনুষ্ঠানিকভাবে কর্মসূচি ঘোষণা করা হবে। বিকল্প ধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করার আগে ঘোষণাপত্র এবং কর্মসূচি প্রণয়নের কাজ চলছে। একটি কমিটি করে দেয়া হয়েছে, যারা কর্মসূচিগুলো নির্ধারণ করছেন। এগুলো চূড়ান্ত হলেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

জোটের উদ্যোক্তারা জানিয়েছেন, বিভিন্ন জেলায় যুক্তফ্রন্টের কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি জেলায় কমিটি গঠনের কাজ চলছে। তৃণমূল পর্যায়ে জোটভুক্ত দলের নেতাকর্মীদের বলা হয়েছে, জোটভুক্ত দলের নেতাদের নিয়ে যুক্তফ্রন্টের কমিটি গঠন করতে। অন্তত ৩০ থেকে ৩৫ জেলায় যুক্তফ্রন্টের কমিটি এক সঙ্গে ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছেন জোট নেতারা। জোটের নেতারা আরও জানিয়েছেন, যে জেলায় যে দলের সাংগঠনিক অবস্থান তুলনামূলক ভালো, সে দলের নেতাদের নেতৃত্বে যুক্তফ্রন্টের কমিটি গঠিত হবে। জানা গেছে, ইতোমধ্যে রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর জেলার বিকল্প ধারা বাংলাদেশের নেতাদের সঙ্গে বৈঠক করে যুক্তফ্রন্টের কমিটি গঠন করার নির্দেশনা দেয়া হয়েছে। এসব জেলায় অন্য দলের নেতারাও যুক্তফ্রন্ট কমিটিতে অংশগ্রহণ করবেন। নোয়াখালীতে বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিবের নির্বাচনী এলাকায় বেশ কিছু বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2019 LiveTV
Theme Dwonload From ThemesBazar.Com