হিলারির পথে হাঁটছেন ইভাংকা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টাদের মধ্যে অন্তত ছয়জন হোয়াইট হাউজ বিষয়ক আলাপ আলোচনা চালাতে নিজেদের ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করেছেন।

মার্কিন দৈনিক দ্য নিউ ইয়র্ক টাইমস এই ছয়জনের নাম প্রকাশ করেছে। এদের মধ্যে ট্রাম্পের মেয়ে ইভাংকা ট্রাম্পের নামও রয়েছে।

নিয়ম ভেঙে পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করার অভিযোগে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে বারবার অভিযুক্ত করেছিলেন ট্রাম্প।

ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহারের জন্য কয়েকবারই হিলারি ক্লিনটনকে কারাদণ্ডের মত শাস্তি দেবার দাবি তুলেছিলেন ট্রাম্প।

নিউজউইক ম্যাগাজিন জানিয়েছে, একটি ব্যবসা প্রতিষ্ঠানের কাছে সহযোগিতা চেয়ে ইভাংকা ট্রাম্পের পাঠানো একটি মেইল এবং দুজন ফেডারেল কর্মকর্তাকে সেই মেইলটির পাঠানো কপির বিস্তারিত তাদের হাতে রয়েছে।

এর আগে রোববার ইভাংকার স্বামী এবং ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা জেয়ার্ড কুশনারের ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে সরকারি কর্মকাণ্ড পরিচালনার বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

ডেমোক্রেটের এলিজাহ কামিংস কুশনারের কাছে চিঠি লিখে অনুরোধ জানিয়েছেন তিনি যেন তার সব ধরনের ব্যক্তিগত ইমেইল সংরক্ষণ করেন।

হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স জানিয়েছেন, এসব ইমেইল প্রকাশ করা হবে না। রোববার কুশনারের একজন আইনজীবী নিশ্চিত করেছেন যে, জানুয়ারি থেকে অাগাস্ট পর্যন্ত ১শর মত ইমেইল কুশনার এবং তার স্ত্রী ইভাংকা ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো সংবাদ