1. [email protected] : admi2017 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

১৭৬ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭
  • ৭৭৫ বার
লাঞ্চে বাংলাদেশ

ঢাকা টেস্টের তৃতীয় দিনে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। সকালে তাইজুল-ইমরুল দ্রুত সাজঘরে ফিরলেও, তার প্রভাব পরেনি বাংলাদেশের ইনিংসে। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ১৩৩ রান। অজিদের চেয়ে টাইগাররা এগিয়ে আছে ১৭৬ রানে।

দিনের শুরুই করেন তামিম ইকবাল কামিন্সকে চার মেরে। তখনই ভালো কিছুর ইঙ্গিত দেন এই ওপেনার। নিজের পঞ্চাশতম টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখলেন প্রথম ইনিংসে ৭১ রান করার পর দ্বিতীয় ইনিংসেও হাফ সেঞ্চুরি করে। এই অর্ধশতক করে বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের পাশে নাম লেখালেন তিনি। দুইজনই এখন যৌথভাবে টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ অর্ধশতকের মালিক। দু’জনেরই ২৪টি করে হাফ সেঞ্চুরি।

এর আগে বড় লিডের স্বপ্ন নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই ধাক্কা খায়। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে সৌম্যর বিদায়ের পর নৈশ প্রহরী হিসেবে মাঠে নামা তাইজুল দিনের শুরুতেই বিদায় নেন। লিওনের বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন এই তারকা।

তাইজুলের বিদায়ের পর প্রথম ইনিংসে ব্যর্থতার পর ইমরুলের সামনে সুযোগ ছিল দ্বিতীয় ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করার। তবে সে ক্ষেত্রে ব্যর্থ ইমরুল কায়েস। প্রথম ইনিংসে ০ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে লিওনের বলে আউট হওয়ার আগে করেন ২ রান।

এরপর তামিমের সাথে সঙ্গ দেয়া শুরু করেন মুশফিকুর রহীম। টেস্ট অধিনায়ক তামিমকে ভালোভাবেই সঙ্গ দিয়ে যাচ্ছেন। তারা দু’জন মিলে ৬৬ রানের পার্টনারশীপ গড়ে তুলেছেন। এখন দেখা যাক শেষ পর্যন্ত কত সংগ্রহ দাঁড়ায় বাংলাদেশের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..