1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

৯ম ওয়েজ বোর্ডের দাবিতে তথ্যমন্ত্রীকে বর্জনের ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৬৬ বার
তথ্যমন্ত্রী

জাতীয় প্রেস ক্লাবসহ সারাদেশের সব সাংবাদিক সংগঠন ও গণমাধ্যম প্রতিষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

অবিলম্বে ৯ম ওয়েজ বোর্ড গঠন এবং সাংবাদিকদের দাবি-দাওয়া এবং প্রতিশ্রুতি ভঙ্গের জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণের দাবিতে বুধবার জাতীয় প্রেস ক্লাবে দিনব্যাপী অনশন পালন শেষে এ ঘোষণা দেন বক্তারা।

অনশন কর্মসূচিতে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি শহিদ-উল-আলম, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে’র নির্বাহী পরিষদের সদস্য স্বপন দাশ গুপ্ত, নয়ীম নওরোজ, নুরে জান্নাত আক্তার সীমা, ডিইউজে’র নেতৃবৃন্দসহ কয়েক’শ সাংবাদিক অংশ নেন।

বিকেল ৫টার পর প্রবীণ সাংবাদিক কামাল লোহানী ও বাসস’র এমডি আবুল কালাম আজাদ অনশনকারী সাংবাদিক নেতৃবৃন্দকে শরবত পান করিয়ে অনশন ভাঙ্গান।

এই অনশনের প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক মহাসচিব প্রবীণ সাংবাদিক নেতা এম শাহজাহান মিয়া, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজে’র সাবেক সভাপতি কাজী রফিক, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রবীণ সাংবাদিক মৃণাল চক্রবর্তী, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব শাহদাৎ হোসেন শাহ এবং দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সদস্য বিলকিস আরা ফয়েজ ও খুলনার ডুমুরিয়ার আইসিটি আইনের ৫৭ ধারায় নির্যাতিত সাংবাদিক আবদুল লতিফ মোড়ল প্রমুখ সাংবাদিক নেতৃবৃন্দ।

অনশন ভাঙ্গানোর সময় কামাল লোহানী বলেন, তথ্যমন্ত্রী কোথায় কখন গিয়েছেন, কি করছেন তা আমরা সবাই জানি। কিন্তু গণমাধ্যমের অভিভাবক হয়ে আজ যা করেছেন বা ওয়েজ বোর্ড নিয়ে যা করছেন তা নজিরবিহীন। তিনি অবিলম্বে ওয়েজ বোর্ড ঘোষণার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..