1. [email protected] : admi2017 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে গণশুনানি শুরু আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭০২ বার
বিদ্যুতের দাম বৃদ্ধি

বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়ে দেশের ছয়টি বিতরণ কোম্পানির প্রস্তাবের ওপর আজ থেকে গণশুনানি শুরু করছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। কারওয়ান বাজারে টিসিবি মিলনায়তনে এ শুনানি অনুষ্ঠিত হবে।

তবে ইতোমধ্যে প্রতিষ্ঠানগুলোর দেয়া প্রস্তাব যাচাই-বাছাই শেষ করেছে নিয়ন্ত্রক সংস্থাটি। নতুন প্রস্তাবে প্রতি ইউনিট বিদ্যুতের পাইকারি দাম ১৫ শতাংশ ও গ্রাহক পর্যায়ে ৬ থেকে সাড়ে ১৪ শতাংশ বাড়ানোর কথা বলা হয়েছে।

আজ প্রথমদিনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) পাইকারি দাম বৃদ্ধির ওপর শুনানি করা হবে। আগামীকাল বিপিডিবির খুচরা মূল্যহার পরিবর্তনের প্রস্তাবের ওপর গণশুনানি হবে।

এছাড়া ২৭ সেপ্টেম্বর পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি), ২৮ সেপ্টেম্বর ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) শুনানি করা হবে। ৩ তিন বিরতি দিয়ে আগামী ২ অক্টোবর ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), পরদিন ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) ও ৪ অক্টোবর নর্থ ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (নওজোপাডিকো) প্রস্তাবের ওপর গণশুনানি অনুষ্ঠিত হবে।

এরআগে সর্বশেষ ২০১৫ সালের আগস্ট মাসে বিদ্যুতের দাম গড়ে ২.৯৩ শতাংশ হারে বাড়ানো হয়। ওই বছরের সেপ্টেম্বর থেকে বর্ধিত মূল্য কার্যকর করা হয়। তার আগে ২০১৪ সালের মার্চে বিদ্যুতের পাইকারি ও খুচরা দাম বাড়ানো হয়।

বিইআরসি আইন ২০০৩ অনুযায়ী, গণশুনানির পর ৯০ কার্যদিবসের মধ্যে দাম বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত জানাবে প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..