1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

কোনো জিনিস হারিয়ে গেলে যে আমল করবেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ১০৮০ বার
কোনো জিনিস হারিয়ে গেলে যে আমল করবেন

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ একটি। এ পবিত্র নামের আমলের মাধ্যমে মানুষ তার হারানো জিনিস ফিরে পায়। আবার অকল্যাণ থেকেও মুক্তি লাভ করে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-হাইয়্যু’
অর্থ : ‘অপরিসীম ক্ষমতা ও রাজত্বের সঙ্গে যিনি জীবিত’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلشَّهِيْدُ)-এর আমল

ফজিলত
>> কোনো জিনিস হারিয়ে গেলে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’-এর আমল করলে তা পাওয়া যায়।

আমলের নিয়ম
একটি কাগজের এক পাশে ৪ কোনে এ পবিত্র নাম লিখে অপর পাশে হারানো জিনিসের নাম লিখতে হবে। অতঃপর মধ্যরাতে এ কাগজটি হাতের তালুতে রেখে আকাশের দিকে মুখ করে উক্ত পবিত্র গুণবাচক নামের ওসিলায় হারানো জিনিসটি পাওয়ার জন্য দোয়া করা। এ আমলের বরকতে আল্লাহর ইচ্ছায় হারানোর জিনিসটি পুরোপুরি বা অংশ বিশেষ লাভ করবে।

আর যদি কোনো বান্দা মধ্যরাতে ঘুম থেকে ওঠে খোলা মাথায় আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক(اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ নামটি ১০৮ বার পাঠ করে; তবে আল্লাহ তাআলা তাকে যাবতীয় অকল্যাণ থেকে মুক্তি দান করবেন।

পরিশেষে…
যাদের কোনো জিনিস হারানো যায়; সে যেন একনিষ্ঠতার সঙ্গে এ গুরুত্বপূর্ণ ছোট্ট আমলটি করে। আবার কেউ যদি কোনো বিপদে পতিত হয় তবে এ আমলের মাধ্যমে মুক্তি পারে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে সবাইকে উল্লেখিত ছোট্ট আমলটি করে নিজেদের হারানো জিনিস দান করুন এবং বিপদ থেকে মুক্তি দান করুন। আমিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..