শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

তরুণ সাংবাদিকদের জন্য ব্রিটিশ কাউন্সিলের প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭
  • ৫৫৬ বার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কর্মরত তরুণ সাংবাদিকদের জন্য ব্রিটিশ কাউন্সিল আয়োজিত চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ফুলার রোডে অবস্থিত ব্রিটিশ কাউন্সিল কার্যালয়ে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

ব্রিটিশ কাউন্সিলের নবনিযুক্ত সহকারী পরিচালক ঈফা গ্যারিগান এই সনদপত্র তুলে দেন। এ সময় ব্রিটিশ কাউন্সিলের মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনের হেড আর্শিয়া আজিজ, বিজনেস ট্রেনিং এর হেড মাধুরী রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি ফরহাদ উদ্দীন উপস্থিত ছিলেন।

ঈফা গ্যারিগান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আপনাদের মতো তরুণরাই লেখনির মাধ্যমে এই সমাজকে পরিবর্তন করতে পারে। আশা করি, সমাজের উন্নয়নে আপনারা নিজ নিজ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবেন।

কর্মশালা আয়োজন করার জন্য ব্রিটিশ কাউন্সিল কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করে ডুজা সভাপতি ফরহাদ উদ্দীন বলেন, ব্রিটিশ কাউন্সিল এবং ডুজার মধ্যে গভীর সম্পর্ক বিদ্যমান। পারস্পরিক সহযোগিতার ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার পর থেকে ব্রিটিশ কাউন্সিল বিশ্বব্যাপী সাংস্কৃতিক সম্পর্ক বিনির্মাণ ও উচ্চ শিক্ষায় সুযোগ তৈরিতে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন সময়ে সাংবাদিকদের জন্য নানা প্রশিক্ষণের আয়োজন করে থাকে। এরই অংশ হিসেবে চারদিনের এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় ইংরেজিতে প্রতিবেদন প্রণয়ন, সাক্ষাৎকার গ্রহণ, প্রশ্ন প্রণয়ন, স্ক্রিপ্ট তৈরি করাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

ক্যাম্পাসে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..